মেনু নির্বাচন করুন
খবর

মুজিববর্ষের ক্ষণগণনা ও বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উদযাপন সংক্রান্ত

হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিক যথাযোগ্য মর্যাদায় পালনের জন্য খুলনা সেজেছে বর্ণিল সাজে।

সরকার আগামী ১৭ মার্চ, ২০২০ থেকে ১৭ মার্চ,২০২১ সাল পর্যন্ত মুজিববর্ষ ঘোষণা করেছে। জাতির পিতার স্বদেশ প্রত্যাবর্তন দিবস ১০ জানুয়ারি, ২০২০ থেকে শুরু হবে মুজিববর্ষের ক্ষণগণনার শুভসূচনা।

জাতীয় কর্মসূচির পাশাপাশি খুলনায় ‘চাইল্ড ইন্টিগ্রিটি ও শিশু বঙ্গবন্ধু ফোরাম’-এর ব্যবস্থাপনায় ব্যতিক্রমধর্মী কিছু উদ্যোগ গ্রহণ করা হয়েছেঃ

*সূর্যোদয়ের সাথে সাথে-- তোপধ্বনির মাধ্যমে ‘Countdown প্রথম প্রহরে মুজিববর্ষ’ অনুষ্ঠানের শুভসূচনা।
*সকাল ৯:৩০-- বঙ্গবন্ধুর উপর ডকুমেন্টেশন উপস্থাপন।
*সকাল ১০:১৫-- বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ।
*সকাল ১০:২৫-- জাতীয় সংগীত পরিবেশন।
*সকাল ১০:৩০-- ১৯২০ জন শিশু বঙ্গবন্ধু, ১৯২০ জন আলেম এবং এ অঞ্চলের জীবিত সহস্রাধিক মুক্তিযোদ্ধা, গণ্যমান্য রাজনৈতিক ব্যক্তিবর্গ ও জনপ্রতিনিধিদের অংশগ্রহণে বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ।
*সকাল ১১:৩০-- ১৫ আগস্ট, ১৯৭৫-এ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের শহিদ সদস্যদের এবং বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধে ৩০ লক্ষ শহিদের আত্মার মাগফেরাত কামনায় দোয়া ও মোনাজাত।

১০ জানুয়ারি, ২০২০ বিকেল তিনটায় ঢাকা জাতীয় প্যারেড স্কয়ারে জাতির পিতার জন্মশতবার্ষিকের অনুষ্ঠান শুরু হবে এবং বিকেল পাঁচটায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুজিববর্ষের ক্ষণগণনার উদ্বোধন করবেন। অনুষ্ঠানটি খুলনার শহিদ হাদিস পার্ক থেকে সরাসরি সম্প্রচার করা হবে।

সকল অনুষ্ঠানে অংশগ্রহণের জন্য খুলনার সর্বস্তরের মানুষকে জেলা প্রশাসনের পক্ষ থেকে আমন্ত্রণ জানানো যাচ্ছে।

ছবি


ফাইল


প্রকাশনের তারিখ

২০২০-০১-০৮

আর্কাইভ তারিখ

২০২১-১২-০৮


Share with :

Facebook Twitter