মেনু নির্বাচন করুন
খবর

Online Qurbani Hat Khulna শীর্ষক অ্যাপের শুভ উদ্বোধন

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশের স্বপ্নযাত্রা সফল করতে উদ্ভুত করোনা পরিস্থিতিতে জেলা প্রশাসন, খুলনা'র 'Online Cattle Market for Upcoming Eid-Ul-Adha to Facilitatr Social Distancing & Health Safety in Corona Crisis through Mobile Apps' শীর্ষক উদ্যোগের আওতায় আজ জেলা প্রশাসক, খুলনা'র সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয় 'Online Qurbani Hat Khulna' নমক মোবাইল অ্যাপের শুভ উদ্বোধন। সুযোগ্য জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট, খুলনা জনাব মোহাম্মদ হেলাল হোসেন মহোদয়ের সভাপতিত্বে এই উদ্বোধনী অনুষ্ঠানে Zoom App এর মাধ্যমে সংযুক্ত হন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের মাননীয় প্রতিমন্ত্রী জনাব জুনাইদ আহমেদ পলক এমপি, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সিনিয়র সচিব জনাব এন এম জিয়াউল আলম এবং মন্ত্রিপরিষদ বিভাগের সচিব (সমন্বয় ও সংস্কার) জনাব মোঃ কামাল হোসেন। ডিসি অফিস প্রান্তে উপস্থিত ছিলেন খুলনা সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র জনাব তালুকদার আব্দুল খালেক। Zoom App এর মাধ্যমে আরো সংযুক্ত হন মান্যবর বিভাগীয় কমিশনার, খুলনা জনাব ড. মুঃ আনোয়ার হোসেন হাওলাদার।

উদ্বোধনী অনুষ্ঠানের প্রথমেই 'Online Qurbani Hat Khulna' এর উপর একটি পাওয়ার পয়েন্ট প্রেসেন্টেশন উপস্থাপিত হয়। খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তাঁর বক্তব্যে বলেন যে, এই উদ্যোগের মাধ্যমে খুলনায় অনলাইনে কোরবানির হাট-বাজার ব্যবস্থাপনা সচল থাকবে। মাননীয় প্রতিমন্ত্রী জেলা প্রশাসনের এই উদ্যোগকে 'খুলনা মডেল' নামে আখ্যায়িত করে প্রতিটি বিভাগ ও জেলায় এই উদ্যোগ অনুকরণ করার আহবান জানান। তিনি আরো বলেন এতে তরুণ উদ্যোক্তারা অনুপ্রাণিত হবে এবং অনেকের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে। জেলা প্রশাসক, খুলনা তাঁর বক্তব্যে বলেন যে, এই অ্যাপের ফলে খুলনা জেলায় ৩৬০ ডিগ্রি মনিটরিং এর মাধ্যমে করোনাকালে স্বাস্থ্যবিধি মেনে কোরাবানির হাটের বেচাকেনা করা সম্ভব হবে।

এই উদ্বোধনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন কেএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার জনাব সরদার রকিবুল ইসলাম, জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা এস এম আওয়াল হক, জেলা প্রশাসনের কর্মকর্তাবৃন্দ, খুলনা প্রেস ক্লাবের সভাপতি জনাব এস এম নজরুল ইসলাম, খুলনা সাংবাদিক ইউনিয়নের সভাপতি জনাব মাহবুব আলম সোহাগসহ প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

ছবি


ফাইল


প্রকাশনের তারিখ

২০২০-০৭-০৮

আর্কাইভ তারিখ

২০২১-০৭-২৮


Share with :

Facebook Twitter