মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C

আনন্দ ভ্রমণে শিকড়ের সন্ধানে


জেলা প্রশাসন,খুলনার উদ্ভাবনী উদ্যোগঃ আনন্দ ভ্রমনে

জেলা ব্রান্ডিং এর অংশ হিসেবে জেলার ইতিহাস, ঐতিহ্য, শিল্প, সংস্কৃতি, মুক্তিযুদ্ধের স্মৃতি বিজড়িত স্থান, প্রত্নতাত্ত্বিক নিদর্শন, বিখ্যাত ব্যাক্তিদের স্মৃতিময় স্থানসমূহের সাথে পরিচিতির লক্ষ্যে জেলা প্রশাসন খুলনার বিশেষ উদ্ভাবনী উদ্যোগ “আনন্দ ভ্রমণে শিকড়ের সন্ধানে…”

মহান দার্শনিক সক্রেটিসের Know Thyself (নিজেকে জানো) এবং বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের “দেখা হয়নি চক্ষু মেলিয়া ……” এই অনুভূতি থেকে অনুপ্রেরনা নিয়ে আয়োজিত আমাদের এই আনন্দ ভ্রমণ কর্মসূচি। এই কর্মসূচিতে ষষ্ঠ থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত শিক্ষার্থীদের ন্যূনতম খরচে দিনব্যাপি একটি শিক্ষা সফরের আয়োজন করা হয়। শিক্ষার্থীদের জেলা প্রশাসন খুলনার ওয়েবসাইটে অনলাইনে রেজিস্ট্রেশন করে অথবা সরাসরি যোগাযোগের মাধ্যমে এই কার্যক্রমে অংশগ্রহণ করে থাকে। এ কর্মসূচির মধ্যে রয়েছে- 

১। জেলা প্রশাসনের ব্যবস্থাপনায় নিজস্ব পরিবহনে শিক্ষা প্রতিষ্ঠানের প্রতিনিধিসহ নির্ধারিত সময়ে একত্রে যাত্রা।

২। সারাদিন খুলনার বিভিন্ন ঐতিহাসিক, প্রত্নতাত্ত্বিক, বিখ্যাত ব্যক্তিদের জন্মস্থান, মুক্তিযুদ্ধের স্মৃতিবিজড়িত স্থান ইত্যাদি দর্শন।

৩। মুক্তিযুদ্ধের স্মৃতিবিজড়িত স্থানে বীর মুক্তিযোদ্ধাগণের উপস্থিতিতে তাদের কন্ঠে মুক্তিযুদ্ধের ইতিহাস শ্রবণ।

৪। প্রতিটি স্থানের ঐতিহাসিক গুরুত্ব খুলনার বিশিষ্ট ব্যক্তিদের দ্বারা শিক্ষার্থীদের কাছে আকর্ষণীয়ভাবে তুলে ধরা।

৫। ভ্রমণ শেষে সারাদিনের ভ্রমণের অনুভূতি শ্রবণ এবং কুইজ প্রতিযোগিতা ও আকর্ষণীয় পুরস্কার প্রদান।

“খুলনার ঐতিহ্যে আলোকিত হোক নতুন প্রজন্ম” দেশপ্রেমে উদ্বুদ্ধ করি, বঙ্গবন্ধু সোনার বাংলা বিনির্মাণে এবং মাননীয় প্রধানমন্ত্রী ঘোষিত রুপকল্প ২০২১ এবং ২০৪১ এ উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশ অর্জনে তরুণ প্রজন্মকে গড়ে তুলি।

আনন্দ ভ্রমণে অংশ নিতে রেজিষ্ট্রেশন করুন।  রেজিষ্ট্রেশন

 


আনন্দ ভ্রমণে শিকড়ের সন্ধানে আনন্দ ভ্রমণে শিকড়ের সন্ধানে